GST Admission

চুয়েট, কুয়েট, রুয়েট ভর্তি সার্কুলার ২০২২ PDF ৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২১-২২ বিজ্ঞপ্তি ডাউনলোড

চুয়েট, কুয়েট, রুয়েট ভর্তি সার্কুলার ২০২২ প্রকাশিত হয়েছে এপ্রিল ২০, ২০২২ তারিখে। আপনারা জানেন 2020-21 শিক্ষাবর্ষে 3 টি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় একসাথে ভর্তি পরীক্ষার আয়োজন করতে চলেছে।

প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় তিনটি হলোঃ

তিনটি সাইন্স এন্ড টেকনোলজি ইউনিভার্সিটি সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করবে। যেখানে মোট আসন সংখ্যা প্রায় 3 হাজার 200 টি। কোটাসহ সর্বমোট আসন রয়েছে ৩২০১ টি।

চুয়েট, কুয়েট, রুয়েট ভর্তি সার্কুলার ২০২২

সমন্বিত ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি স্বাক্ষরিত ভর্তি বিজ্ঞপ্তিতে যাবতীয় গুরুত্বপূর্ন তথ্য সংযুক্ত করা হয়েছে। কিভাবে অনলাইনে আবেদন করতে হবে তার বিস্তারিত নির্দেশনা অফিশিয়াল ওয়েবসাইট হতে সংগ্রহ করা যাবে।

সমগ্র ভর্তি কার্যক্রম পরিচালনা করার জন্য একটি অফিশিয়াল ওয়েবসাইট চালু করা হয়েছে। গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি কার্যক্রম ২০২০-২১ এর জন্য প্রকাশিত সার্কুলারটি নিচে তুলে ধরা হলো।

পিডিএফ ডাউনলোড

আপনারা খুব সহজেই পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারবেন। এজন্য অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকে হাই কোয়ালিটি পিডিএফ এবং ইমেজ ফাইলটি সংগ্রহ করা যাবে।

রুয়েট, চুয়েট, চুয়েট এডমিশন টেস্ট সার্কুলার ২০২২ ডাউনলোডের জন্য প্রথমে আমাদের অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। এরপর সার্কুলার মেনুতে ক্লিক করুন।

আপনার সামনে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শিত হবে। সেখান থেকে ভর্তি সার্কুলার ডাউনলোড লিংকে ক্লিক করুন।

তাহলে খুব সহজেই পেয়ে যাবেন কাঙ্খিত তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য প্রকাশিত সার্কুলার।

৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২০-২১

প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২০-২১ অনুষ্ঠিত হবে জুন মাসে। সে জন্য অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। সমন্বিত বা গুচ্ছ পদ্ধতিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে তা কতগুলো ধাপে সম্পন্ন হবে।

অনলাইনে আবেদন শুরু হবে এপ্রিল ২৪, ২০২২ তারিখ থেকে।

প্রাথমিক পর্যায়ে আবেদনের শেষ সময় মে ৮, ২০২২।

প্রাথমিক পর্যায়ের মেধাতালিকা প্রকাশ করা হবে 2 জুন। অর্থাৎ যারা নির্বাচিত হবে তারাই শুধুমাত্র লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

তিনটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফাইনাল চূড়ান্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জুন ২০২২।

আশা করি আমাদের আর্টিকেল পড়ে আপনি মূল্যবান তথ্য সংগ্রহ করতে পেরেছেন। আমাদের প্রচেষ্টা তখনই সার্থক হবে যখন আপনারা উপকৃত হবেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। আমাদের সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।

[gs-fb-comments]
Exit mobile version