GST Admission Result 2021

গুচ্ছ ভর্তি পরীক্ষা অনলাইন আবেদন প্রক্রিয়া ২০২১ (সমন্বিত এডমিশন টেস্ট ২০২০-২১) কিভাবে অনলাইনে আবেদন করবেন জেনে নিন

জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে শুরু হয়ে গেছে ভর্তি প্রক্রিয়া। শিক্ষার্থীদের জিএসটি ভর্তি পরীক্ষায় প্রাথমিক আবেদন করতে হবে। প্রাথমিক আবেদনের জন্য অনেক শিক্ষার্থী বুঝতে পারছে না কিভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

সে ক্ষেত্রে আমরা আমাদের ওয়েবসাইটে আজকে এ বিষয়ে আলোচনা করব। যাতে একজন শিক্ষার্থী তার প্রাথমিক আবেদন প্রক্রিয়া সুন্দরভাবে সম্পন্ন করতে পারে। তাই প্রাথমিক আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানতে আপনারা আমাদের ওয়েবসাইটের নিচে গিয়ে দেখেন।

গুচ্ছ পদ্ধতিতে প্রাথমিক আবেদন প্রক্রিয়া ২০২১

জিএসটি প্রাথমিক আবেদন প্রক্রিয়ায় শিক্ষার্থীদের বেশ কয়েকটি ধাপ বা ওয়েবসাইটের পেজ পূরণ করতে হবে। সেজন্য শিক্ষার্থীদের প্রথমে Apply Now অপশনে যেতে হবে।

প্রথম ধাপে শিক্ষার্থীরা প্রবেশ করলেই সেখানে আবেদন প্রক্রিয়া ওপরে নির্দেশিকা প্রদান করা হবে। এর নির্দেশিকা শিক্ষার্থীরা যদি আগে থেকে পড়ে থাকে তাহলে পড়ার দরকার নেই।

আর যদি জিএসটি ভর্তি প্রক্রিয়া সম্পর্কে জানতে চাই তাহলে আবেদন প্রক্রিয়া নির্দেশিকা পড়া আবশ্যক। সে ক্ষেত্রে শিক্ষার্থীরা সহজেই বুঝতে পারবেন কিভাবে তাদের আবেদন সম্পন্ন হবে।

নির্দেশিকা পড়ার পর তাদের আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। আবেদন প্রক্রিয়া তাদের প্রথম যে পেজটি আসবে সেখানে তাদের এইচএসসি এবং এসএসসির যাবতীয় তথ্য পূরণ করতে হবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২০-২১ সার্কুলার

এইচএসসির রোল নম্বর, বোর্ড, পাশের বছর ইত্যাদি উল্লেখ করতে হবে। তেমনি ভাবে এসএসসির বিভিন্ন তথ্য সেখানে নির্ভুলভাবে প্রদান করতে হবে।

এই তথ্যগুলো প্রদান হয়ে গেলে শিক্ষার্থীদের থেকে একটি ফোন নম্বর চাওয়া হবে। ফোন নম্বর এর ক্ষেত্রে অবশ্যই ১১ ডিজিটের একটি ফোন নম্বর দিতে হবে। তবে ফোন নম্বরে যেন কোন ধরনের ভুল না হয়।

কারণ ফোন নাম্বার ভুল হলে একজন শিক্ষার্থীর সাথে যোগাযোগ করা সম্ভব হবে না। এক্ষেত্রে শিক্ষার্থীর সাথে কোন যোগাযোগ না হলে দায়ভার জিএসটি কর্তৃপক্ষ নিবে না। শিক্ষার্থীদের যথার্থ সর্তকতা অবলম্বন নম্বর প্রদান করতে হবে।

গুচ্ছ পদ্ধতি প্রাথমিক ধাপ আবেদন প্রক্রিয়া

ফোন নম্বর প্রদান করা হয়ে গেলে শিক্ষার্থীদের ওই নম্বরে একটি ছয় ডিজিটের ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড চলে যাবে। পরবর্তীতে শিক্ষার্থীদের যে পেজটি আসবে সেখানে তাদের সেই ফোন নম্বর পুনরায় বসাতে হবে এবং ওটিপি ওয়ান টাইম পাসওয়ার্ড বসাতে হবে। তবে ওয়ান টাইম পাসওয়ার্ড পৌঁছাতে কিছুটা সময় লাগতে পারে।

যদি পাঁচ মিনিটের বেশি সময় হয়ে যায় তাহলে শিক্ষার্থীদের আবার Resend বাটনে ক্লিক করে ওটিপি নাম্বার নিতে হবে। তবে এক্ষেত্রে যদি আগের নাম্বার সহকারে চলে আসে তাহলে শিক্ষার্থীদের পরবর্তীতে যে নাম্বার এসেছে সে নাম্বার ব্যবহার করতে হবে।

GST আবেদন প্রক্রিয়া

যদি ফোন নম্বরে কোন ধরনের ভুল হয় বা কোনো তথ্য ভুল হয় তাহলে শিক্ষার্থীদের ব্যাক বাটন এ যেতে হবে। গিয়ে নতুন ভাবে ফোন নম্বর এবং ওটিপি নাম্বার দিতে হবে। এসব কিছু সম্পন্ন হয়ে গেলে শিক্ষার্থীদের সামনে Acknowledge slip আসবে।

এখানে ক্লিক করে আবেদন করুন

এই স্লিপ শিক্ষার্থীদের অবশ্যই ডাউনলোড করে নিতে হবে। কারণ এই স্লিপটি খুবই গুরুত্বপূর্ণ এ।ভাবে একজন শিক্ষার্থীর জিএসটি প্রাথমিক আবেদন শেষ হবে।

এ ক্ষেত্রে শিক্ষার্থীদের কোন স্বাক্ষর প্রদান করতে হবে না। যদি কোন ধরনের সমস্যা হয় আবেদনপত্রে তাহলে শিক্ষার্থীদের জিএসপির ওয়েবসাইটের কমপ্লেইন অপশনে গিয়ে কমপ্লেন করতে হবে।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি আবেদন

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন link, গুচ্ছ আবেদন লিংক, গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন লিংক, গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদন

আপনাদের অনেকেই আমাদের কাছে অভিযোগ জানিয়েছেন গুচ্ছ পদ্ধতিতে আবেদন করার ওয়েবসাইট এর লিঙ্ক এর ব্যাপারে। কারণ আপনারা নাকি অনলাইনে ওয়েবসাইটের লিঙ্ক খুঁজে পেতে বাধার সম্মুখীন হচ্ছেন। সত্যি কথা বলতে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটের আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে।

অফিশিয়াল ওয়েবসাইট এর মত হুবহু নাম ব্যবহার করে অনেক ব্যক্তি বাণিজ্যিক ভিত্তিতে ওয়েবসাইট পরিচালনা করছে। তবে আপনাদের চিন্তার কোন কারন নাই। আমরা আপনাদের কথা বিবেচনা করে অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক নিচে দিয়ে দিচ্ছি। আশা করবো নিচের দেওয়া লিংকে ক্লিক করে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন সম্পন্ন করতে পারবেন।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আবেদন link

আপডেটঃ দেশে হঠাৎ করে করোনাভাইরাস মহামারী দেখা দেওয়ার কারণে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের ব্যাপারে সন্দেহ দেখা দিয়েছে। সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পর্কে অফিশিয়াল তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য অনুরোধ করা হচ্ছে।

Exit mobile version